1. admin@amaderjamalganj.com : amaderjamalganj : amaderjamalganj com
শিক্ষার্থীদের মেস ভাড়া/বোর্ডিং ভাড়া মওকুফের জন্য স্মারকলিপি প্রদান – আমাদের জামালগঞ্জ
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৮:৪২ অপরাহ্ন
নোটিশ :
সাহিত্য বিকাশে মোরা প্রত্যয়দীপ্ত"আমাদের জামালগঞ্জ " হাওর সাহিত্যের আয়না - আপনিও লিখুনঃ আপনিও হয়ে যান আমাদের জামালগঞ্জ সাহিত্য পত্রিকার একজন নিয়মিত লেখক।যে কোনো ধরনের গল্প,কবিতা পাঠিয়ে দিন আমাদের কাছে আমরা আপনার লেখাটি আমাদের জামালগঞ্জ সাহিত্য পত্রিকায় আপনার নাম উল্লেখপূর্বক প্রকাশ করব। E-mail: amaderjamalganj@gmail.com
ব্রেকিং নিউজ :
নারী জাতি // এইচ এম আব্দুল হাকিম জানি না ||| এস ডি সুব্রত আল হেরা আইডিয়াল ইসলামি একাডেমির সবক উদ্বোধন ও দোয়া মাহফিল সম্পন্ন। ছাত্রদলের জামালগঞ্জ উপজেলা ও কলেজ শাখার কমিটি কে অপু- মিনহাজ এর শুভেচ্ছা বার্তা আল হেরা আইডিয়াল ইসলামি একাডেমির সবক উদ্বোধন ও দোয়া মাহফিল সম্পন্ন ইখওয়ানুল মুসলিমিন ইসলামী যুব সংয শান্তিপুর এর উদ্যোগে তাফসীরুল কোরআন মাহফিলের আয়োজন হাওরকবি জীবন কৃষ্ণ সরকারের ৩৪ তম জন্মদিন আজ ওগো প্রেম ||| অজয় কুমার মজুমদার রাণীগঞ্জ সৌদি আরব প্রবাসী সংগঠনের নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন মহান বিজয় দিবস উপলক্ষে ঐতিহ্যবাহী জামালগঞ্জ পরিবারের পক্ষ থেকে অসহায়ের মধ্যে বস্ত্র বিতরন

শিক্ষার্থীদের মেস ভাড়া/বোর্ডিং ভাড়া মওকুফের জন্য স্মারকলিপি প্রদান

  • আপডেট সময় : সোমবার, ১১ মে, ২০২০
  • ৪০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:: চলমান লকডাউনে বিপর্যস্ত পুরো দেশ। অর্থনৈতিক সংকটে পরেছে মানুষ। করোনা ভাইরাস সংক্রমণের শুরুর দিকেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।বন্ধ হয়ে যায় শিক্ষা কার্যক্রম। সরকারি নির্দেশনা মোতাবেক বন্ধ হয়ে যায় সুনামগঞ্জ জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান।বন্ধের পর পরই শিক্ষার্থীরা শহর ছেড়ে চলে যান নিজ বাড়িতে।

হাওর বেষ্টিত সুনামগঞ্জ জেলায়, জেলার বিভিন্ন উপজেলা থেকে শিক্ষার্থীরা শহরে মেস করে থাকেন।
মেসে/বোর্ডিংয়ে থাকা শিক্ষার্থীদের অধিকাংশই নিম্নবিত্ত, নিম্নমধ্যবিত্ত কৃষক পরিবার সন্তান। শিক্ষার্থীদের বড় একটা অংশ টিউশন পেশার উপর ভিত্তি করে নিজের খরচ নিজেই চালায়। শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষা-কার্যক্রম বন্ধ থাকায় বন্ধ হয়ে গেছে টিউশন করে চলার ব্যবস্থাও।

প্রায় দুই মাস হল শিক্ষার্থীদের অবস্থান নিজ বাড়িতে। দুই মাসে বাড়িতে অবস্থান কালে পারিবারিক অর্থনৈতিক সংকট, অভাব অনটন দেখে এম্নিতেই মানসিক ভাবে হতাশাগ্রস্ত শিক্ষার্থীরা।এইদিকে দুই মাসের মেস ভাড়া, বোর্ডিং ভাড়া দেয়ার জন্য ফোনে ক্রমাগত চাপ প্রয়োগ করে যাচ্ছে মালিক পক্ষ। পাশাপাশি কোনো শিক্ষার্থী প্রয়োজনীয় জিনিসপত্র নিতে আসলে, ভাড়া ছাড়া জিনিসপত্র নিতেই দিচ্ছেন না মেস/বোর্ডিং মালিক পক্ষ।সবমিলিয়ে শিক্ষার্থীরা সময় পাড় করছেন চরম হতাশায়।

এমতাবস্থায় শিক্ষার্থীদের পক্ষ থেকে জোড়ালো দাবি উঠেছে মেস ভাড়া/বোর্ডিং ভাড়া মওকুফের।ইতোমধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাড়া মওকুফের জন্য প্রতিবাদ করে যাচ্ছেন করোনায় অর্থনৈতিকভাবে বিপর্যস্ত শিক্ষার্থীরা।

শতাব্দীর ভয়াবহ মহামারীতে মানবিক দৃষ্টিতে যাতে শিক্ষার্থীদের মেস ভাড়া/বোর্ডিং ভাড়া মওকুফ করা হয়।শিক্ষার্থীদের গণ দাবি স্মারকলিপি’র মাধ্যমে সুনামগঞ্জ জেলা প্রশাসক জনাব মোঃ আব্দুল আহাদ, পৌরসভার জন-নন্দিত মেয়র জনাব নাদের বখ্ত ও পুলিশ সুপার’র কার্যালয়কে অবহিত করা হয়।
শিক্ষার্থীদের ভাড়া মওকুফের বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে নিয়েছেন জেলা প্রশাসক মহোদয়।

সুনামগঞ্জ পৌরসভার জন নন্দিত মেয়র জোড় দিয়ে বলেছেন, কোনো শিক্ষার্থীকে ভাড়ার জন্য চাপ প্রয়োগ করা হলে উনাকে জানাতে,সাথে সাথে তিনি ব্যবস্থা নিবেন।পাশাপাশি বিষয়টি মালিকপক্ষের সাথে আলোচনা করে সুন্দর সমাধান তিনি দিবেন বলে আমরা বিশ্বাস করি।
এই দুঃসময়ে মানবিক দৃষ্টিতে শিক্ষার্থীদের মেস ভাড়া, বোর্ডিং ভাড়া মওকুফ করার জন্য আমরা সবার সহযোগিতা কামনা করছি। করোনা পরিস্থিতিতে আগামীর দেশ নায়কদের প্রতি আপনারা সদয় হোন।

শিক্ষার্থীদের তিনদফা দাবি
১। এপ্রিল ও মে মাসের ভাড়া মওকুফ করতে হবে ।
২। যতদিন করোনা নামক মহামারি থাকবে ততদিন পর্যন্ত ভাড়াটিয়ার মেস ও বোর্ডিংয়ের স্থায়িত্ব নিশ্চিত করতে হবে ।
৩। মহামারি কোভিড-১৯ কালীন মেস/বোর্ডিং ও বাসা ভাড়া মওকুফ করতে হবে ।

শিক্ষার্থীদের পক্ষে স্মারকলিপি প্রদানে সাথে ছিলেন, আব্দুল বারি, আতিকুর রহমান রিয়াদ ও ইলিয়াস আহমেদ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

  • এই সাইটের  লেখা কপি  করা থেকে বিরত থাকুন।
Design & Development By Hostitbd.Com
error: মামা কপি করা ভালো কাজ না !!